আ. লীগের প্লাটিনাম জয়ন্তী : কর্মসূচির কথা জানালেন ওবায়দুল কাদের

Spread the love

দেশের ঐতিহাসিক ও প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকে ঘিরে হাতে নেওয়া হয়েছে ব্যাপক কর্মসূচি। দলটি প্লাটিনাম জয়ন্তীকে স্মরণীয় করে রাখতে চায়।

এরই অংশ হিসেবে ঢাকার এমপিদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের কর্মসূচির বিষয়ে জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশ গড়তে যখন প্রস্তুত হচ্ছি ঠিক এই সময় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।’

ওবায়দুল কাদের জানান, আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গৃহীত কর্মসূচি দেশের ওয়ার্ড পর্যায় থেকে পালন করা হবে। ২১ জুন ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে ধানমন্ডি ৩২ বঙ্গবন্ধু ভবন পর্যন্ত র‌্যালি হবে।

এছাড়া ২৩ জুন বঙ্গবন্ধু ভবনের সামনে প্লাটিনাম জন্মজয়ন্তীর শুভ উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা। একই দিন বিকেল ৩টা থেকে আলোচনা সভা হবে সোহরাওয়ার্দীউদ্যানে। এ আলোচনার শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর রবীন্দ্র সরোবরে একটা সাংস্কৃতিক অনুষ্ঠান, হাতিরঝিলে নৌকা বাইচ, সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যন্ত তিন দিনব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সংসদীয় আসনের এমপি এবং ঢাকার দুই সিটির মেয়রের সঙ্গে বৈঠকের পর এসব কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানান, আগামী ২৩ জুন দেশের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী প্রাচীনতম রাজনৈতিক দল আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী। ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে দলটির প্রতিষ্ঠা হয়। সেখানেও একটি আয়োজন করার চিন্তা রয়েছে।

দলটির কেন্দ্র থেকে শুরু করে সারা দেশের তৃণমূল পর্যায় পর্যন্ত তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এতে আওয়ামী লীগের সুদীর্ঘ ইতিহাস, ঐতিহ্য, আন্দোলন, সংগ্রামে ভূমিকা তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *