ছক্কার আঘাতে রক্তাক্ত সমর্থককে তাওহীদের খোলা চিঠি

Spread the love

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ম্যাচে ২ উইকেটের জয়ে শুরুটা দুর্দান্ত করেছে নাজমুল হোসেন শান্তর দল। এই ম্যাচেই তাওহীদ হৃদয়ের একটি ছক্কায় রক্তাক্ত হয়েছেন এক বাংলাদেশী সমর্থক। ম্যাচের পর সেই সমর্থকের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন তাওহীদ।
আজ শনিবার (৮ জুন) ম্যাচের পর হোটেলে ফিরে তাওহীদ জানতে পারেন তার হাঁকানো একটি ছক্কা গিয়ে লেগেছে এক বাংলাদেশী সমর্থকের পায়ে। তাতে বেশ ভালোই আঘাত পেয়েছেন সেই সমর্থক। হাঁটুর নিচে রক্তের দাগও দেখা গেছে। ম্যাচ শেষে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সেই সমর্থকের উদ্দেশে একটি পোস্ট লিখেন বাংলাদেশী ব্যাটার।

পোস্টে তাওহীদ লিখেন, ‘ছবিগুলো একজন পাঠালো, আমার এখানে এখন মধ্যরাত। কয়েকটি ছবি মাথা থেকেই বের হচ্ছে না। আমার জন্য কারো রক্ত ঝরলো এটা ভেবেই খারাপ লাগছে।’
‘প্রিয় ভাই আমার, আমি জানিনা আপনি কে? শুধু জানি আপনার পরিহিত টি-শার্টের বুকে বাংলাদেশের মানচিত্র। আপনি এবং আমি একই। আমার মারা ছয় অজান্তেই গিয়ে আপনার পায়ে লেগেছে। আপনি হয়তো হাসিমুখেই বলছেন আপনি খুশি, কিন্তু একটি সজোরে আসা বলের আঘাত কতোটা ভোগায় তা আমাদের থেকে ভালো আর কেইবা জানে।’- আরও যোগ করেন এই ব্যাটার।

শেষে অনুতপ্ত হয়ে সেই ভক্তের কষ্ট যেন ভাগ করে নিতে চাইলেন বাংলাদেশের জয়ের নায়ক। তাওহীদ আরও লিখেন, ‘কখনো দেখা হলে আমাকে বুকে জড়িয়ে নিয়েন, মাথায় হাত বুলিয়ে দিয়েন। আপনার কষ্টে আপনার এই ছোট ভাইও ব্যথিত…’
ম্যাচে বাংলাদেশের জয়ের মূল কারিগরদের একজন তাওহীদ। দলের বিপর্যয়ে ব্যাট হাতে নেমে পাল্টা আক্রমণে খেলেছেন ২০ বলে ৪০ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ৪টি ছক্কা ও ১টি চারের মার। এর মধ্যে ৩টি ছক্কাই হাঁকিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গার পরপর তিন বলে। সেখানেই ম্যাচ নিজেদের করে নেয় বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *