গণতন্ত্রের কথা বলে আওয়ামী লীগ দেশে লুটপাটতন্ত্র কায়েম করেছে : এবি পার্টি

Spread the love

পুলিশের সাবেক আইজি বেনজীর ও সাবেক সেনা প্রধান আজিজ আহমেদকে অবিলম্বে গ্রেফতার এবং তাদের লুট করা অর্থ উদ্ধার করে ঘূর্ণিদুর্গতদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি-এবি পার্টি।
৩১ মে, শুক্রবার বিকেলে রাজধানীর পল্টন-বিজয়নগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ দাবি জানান
তারা বলেন, আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আওড়িয়ে তারা দেশে একব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে।
বিক্ষোভ মিছিল শুরুর আগে বিজয়নগরস্থ বিজয়-৭১ চত্ত্বরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। দলের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান, যুবপার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, আনোয়ার হোসেন ফারুক, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স ও ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান প্রমূখ।
সভাপতির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহম্মেদ পদে থেকে অপরাধ করেছেন তাকে সেনা আইন ও ফৌজদারী দুই আইনেই বিচারের আওতায় আনতে হবে। তিনি প্রতিবছর ৩১ জুলাইয়ের মধ্যে মন্ত্রী, এমপি, সকল বাহিনী প্রধান, আমলা, শীর্ষ ব্যাবসায়ী ও শিল্পপতির সম্পদের তালিকা শ্বেতপত্র আকারে প্রকাশের বাধ্যবাধকতা জাতীয় রাজস্ববোর্ডের এখতিয়ারে রাখার দাবি জানান।
অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, একটু শক্তিশালী ঝড় ও জোয়ার আসলেই বাঁধ ভেঙে তলিয়ে যাওয়া থেকে প্রমাণ হয় সরকার গরীব উপকূলীয় জনগণের জানমালের বিষয়ে কোন দায় বোধ করে না। তিনি লুটেরা সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
মজিবুর রহমান মঞ্জু বলেন, গত ১৬ বছরে আওয়ামীলীগ সরকার কয়েক হাজার বেনজীর ও আজিজ তৈরি করেছে। আওয়ামীলীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার কথা বললেও বাস্তবে তারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিরোধী প্রধান শক্তি। কথায় কথায় গণতন্ত্রের বুলি আওড়িয়ে তারা দেশে একব্যক্তির শাসন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে। তিনি অবিলম্বে সাবেক আইজি বেনজীর ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে গ্রেফতার এবং তাদের লুটকরা অর্থ উদ্ধার করে ঘুর্ণিদুর্গতদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান।
ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ঘূর্ণিঝড় রিমেলের আঘাতে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, দেশে আবহাওয়ার এত আগাম সতর্কীকরণ সত্ত্বেও প্রতিবছর ঘূর্ণিঝড়ে কেন এত জান মালের ক্ষতি হয় তার কারণ জানতে হবে। দেশের দক্ষিণ উপকূলের জেলাগুলোতে কৃষক ও মৎস্যজীবীদের যে ক্ষতি হয়েছে তার সঠিক প্রচারে সরকার বাধা দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন; এই সরকার বেনজীর-আজিজ ও আনারের ঘটনা সামনে এনে দেশের মেহনতী মানুষের ক্ষতির গল্পগুলো ঢেকে রাখছে।
সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শুরু হয়ে তা সেগুনবাগিচা, কাকরাইল, নয়াপল্টন, বিজয়নগর ও পল্টনসহ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *