দেশের অর্থনীতিকে একেবারে ধ্বংস করে দিয়েছে সরকার: রিজভী

Spread the love

সরকারকে উদ্দেশ্য করে বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনারা দেশের অর্থনীতি একেবারে ধ্বংস করে দিয়েছেন, যত ঋণ নিয়েছেন তার চেয়ে অনেক বেশি পরিমাণ সুদ হয়েছে, ওই সুদ পরিশোধ করতে হবে। সরকারের পাপের সুদসহ বিচার হবে, ওই বিচারের জন্য প্রস্তুত থাকুন।
২৭ মে, সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
তারেক রহমানকে নিয়ে এসে বিচার কার্যকর করা হবে গতকাল দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনি বললেন তারেক রহমানকে নিয়ে এসে বিচার বাস্তবায়ন করা হবে, এর আগেও অনেকবার বলেছেন। আমি বলতে চাই, তারেক রহমানকে দেশে নিয়ে এসে বিচার বাস্তবায়ন করবেন, তার আগে আপনার বিচার হয়ে যায় কি না তার জন্য প্রস্তুত থাকে
রিজভী আরও বলেন, আপনারা দেশের অর্থনীতি একেবারে ধ্বংস করে দিয়েছেন। যত ঋণ নিয়েছেন তার চেয়ে অনেক বেশি পরিমাণ সুদ হয়েছে, ওই সুদ পরিশোধ করতে হবে।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব বলেন, যাদেরকে আপনি এমপি বানিয়েছেন তারাই তো টাকা পাচার করেছে, তাদেরই প্রতিপক্ষ কলকাতায় কয়েক টুকরা করে কোন খালে বিলে ফেলেছে এখন খুঁজে পাচ্ছেন না। এরা এমপি হয় কি করে? এর দায় তো আপনার প্রধানমন্ত্রী। আপনি খুনিদেরকে এমপি বানিয়েছেন। এর দায় কি আপনার ওপর নেই?
রিজভী বলেন, ফেরাউনও মনে করেছিল সে পার পেয়ে যাবে, ফেরাউন তো পার পায়নি। নমরুদ তো মনে করেছিল সে নিজেই ঈশ্বর, কিন্তু সেই নমরুদের নাকে মশা ঢুকেছিল, সেই মশাটাই সে নাক থেকে বের করতে পারিনি। হিটলারও মনে করেছিল তিনি গোটা পৃথিবীতে শাসন করবেন, সেই হিটলারের আর অস্তিত্ব পাওয়া যায়নি।
শেখ হাসিনা বিএনপি নেতাদেরকে কারাগারে রাখতে ভালোবাসেন মন্তব্য করে রিজভী বলেন, বিএনপি নেতাদেরকে কারাগারে নিলে তিনি ঈদের চেয়ে বেশি আনন্দ পান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও একটি কাজ করে মহাআনন্দ লাভ করেন, সেটি হলো জিয়া পরিবারের বিরুদ্ধে বিষেদগার করতে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিনি অনেকদিন ধরে বন্দি করে রেখেছেন। তাকে চিকিৎসাও নিতে দিচ্ছেন না। তার না মিলছে মুক্তি, না মিলছে উন্নত চিকিৎসা। এসময় তিনি ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।
ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন বিল্টুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহসাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *