সংসদ সদস্য আনারের সন্ধানে বাংলাদেশ-ভারত যৌথভাবে কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

Spread the love

চিকিৎসার জন্য ভারতে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়া ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের সন্ধানে বাংলাদেশ ও ভারত যৌথভাবে কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
২১ মে, মঙ্গলবার দুপুরে মঙ্গলবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
গত ১১ মে চিকিৎসার জন্য ভারতে যান সরকারি দলের এই সংসদ সদস্য। ১৬ মে থেকে তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারছেন পরিবারের সদস্য এবং নেতাকর্মীরা।
এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঝিনাইদহের এমপি আমাদের ইমিগ্রেশন ও ভারতের ইমিগ্রেশন যথাযথভাবে পার হয়ে ভারতে গিয়েছিলেন। যাওয়ার পরে তার কোনো খোঁজখবর পাচ্ছি না। সব গভর্নমেন্ট এজেন্সি এটা নিয়ে কাজ করছে। এনএসআই, এসবি, পুলিশ কাজ করছে। ভারতীয় পুলিশের সঙ্গে, ভারতের গোয়েন্দা সংস্থার সঙ্গে এটা নিয়ে কাজ চলছে।
সংসদ সদস্যের পরিবারের পক্ষ থেকে কয়েকজনকে খোঁজ জানার জন্য ভারতে পাঠানো হয়েছে বলেও জানান মন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার কাছে এখন পর্যন্ত কোনো আপডেট নেই। যতটুকু শুনছি, আনারের মোবাইলটাও বন্ধ আছে।
এদিকে সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা নিয়ে আমার কোনো মন্তব্য নেই। বিস্তারিত না জেনে প্রশ্নের জবাব দিতে পারব না।’
নিষেধাজ্ঞাটি বিব্রতকর কি না, তা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একটা জিনিস আমি বুঝতে পেরেছি, মার্কিন সরকার অনেক দেশের অনেক ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। অনেক দেশে নিষেধাজ্ঞা দিয়েছে। এটা তাদের জন্য নতুন কিছু নয়। আমাদের দেশে যাকে দেওয়া হয়েছে, আমাদের কাছে এখনো সেটা সঠিকভাবে আসেনি। এলে জানতে পারব কেন দেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *