সৌদিতে বন্যা, তলিয়ে গেছে রাস্তাঘাট

Spread the love

সৌদি আরবে গেল ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এতে দেশটির বিভিন্ন স্থানে বন্যা দেখা দিয়েছে। বন্যার পানিতে অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে। ডুবে গেছে অনেকের গাড়ি। বেশকিছু প্রতিষ্ঠানও ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মদিনার আল ইসে শহরে। বিপাকে পড়া সাধারণ মানুষদের সহযোগিতায় তাৎক্ষণিকভাবে কাজ শুরু করেন দেশটির জরুরি সেবা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়েছে, গত একদিনে সৌদির বিভিন্ন এলাকায় বজ্রপাত ও ভারী বর্ষণ হয়েছে। মদিনা অঞ্চলের আল এইস এলাকায় ভারী বর্ষণে উপত্যকা তলিয়ে গেছে। বন্যার কারণে রাস্তাঘাটের সঙ্গে যানবাহনও ডুবে গেছে। এছাড়া অনেক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, রাস্তাঘাট বৃষ্টির পানিতে ডুবে গেছে। সেই সঙ্গে রাস্তায় থাকা গাড়িগুলোও ডুবে গেছে। বিভিন্ন অঞ্চলের জলাধারগুলোও বৃষ্টির পানিতে ভরে গেছে। অন্যদিকে, বৃষ্টিতে ভিজে আনন্দ করছে মদিনার মসজিদে নববীতে অবস্থানরত শিশুরা।

মদিনা অঞ্চলের সিভিল ডিফেন্স অধিদপ্তর সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। বৃষ্টির সময় উপত্যকা ও জলধারাগুলো থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে তারা। এছাড়া গাড়িতে করে কৃষিপণ্য পরিবহনের সময় বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *