১০ রানে অল-আউট হয়ে সর্বনিম্ন রানের বিশ্বরেকর্ড মঙ্গোলিয়ার

Spread the love

ক্রিকেট বিশ্বে ১০ ওভারে মাত্র ১০ রানে অলআউট হয়ে সর্বনিম্ন রানের লজ্জার বিশ্বরেকর্ড করেছে মঙ্গোলিয়া। সেই রান মাত্র পাঁচ বলে তুলে নিল প্রতিপক্ষ দেশ সিঙ্গাপুর।

৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে এই ঘটনা ঘটেছে। দু’টি ক্ষেত্রেই নজির তৈরি হয়েছে।

এদিন টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া অঞ্চলের কোয়ালিফায়ার ম্যাচে মাঠে নেমেছিল সিঙ্গাপুর-মঙ্গোলিয়া। এই ম্যাচে মাত্র ১০ রানে অলআউট হয়ে যায় মঙ্গোলিয়ানরা। এই রান করতেও তাদের খেলতে হয়েছে ১০ ওভার।

জবাবে সিঙ্গাপুরের খেলতে হয়েছে মাত্র ৫ বল। ১ উইকেট হারিয়েই জয়ের দিকে এগিয়ে যায় তারা।

এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে মঙ্গোলিয়া। রানের সঙ্গে পাল্লা দিয়ে উইকেট হারায় তারা। পাঁচজন খেলোয়াড় রানের খাতা খোলার আগেই বিদায় নেন। গান্দেম্বেরেল গানবোল্ড এবং জলজাভখলান শুরেন্তেস্তেগ নামে দুই ক্রিকেটার ২ রান করে ৪ রান করেন।

সিঙ্গাপুরের হার্শা ভরদ্বাজ মাত্র ৩ রান দিয়ে ৬ উইকেট লাভ করেন। এটি টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সেরা বোলিং ফিগার।

জবাব দিতে নেমে শ্রীলংকার মানপ্রীত সিং রানের খাতা খোলার আগে বিদায় নেন। পরে উইলিয়াম সিম্পসন এবং রাওল শর্মা প্রথম ওভারেই ম্যাচ শেষ করে দেন।

টি-টোয়েন্টির ইতিহাসে এটিই সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড। কিন্তু মঙ্গোলিয়া এককভাবে রেকর্ডটির মালিক হতে পারেনি। ২০২৩ সালে স্পেনের বিপক্ষে আইলস অব ম্যানও ১০ রানে অলআউট হয়েছিল। সেই রেকর্ডের সাথে যুক্ত হলো মঙ্গোলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *