চিকিৎসকদের আন্দোলন স্থগিত, মঙ্গলবার চালু হচ্ছে বহির্বিভাগ সেবা

Spread the love

দাবির বেশিরভাগ বাস্তবায়ন ও আশ্বাসের ভিত্তিতে চলমান আন্দোলন কর্মসূচি স্থগিত করেছেন চিকিৎসকরা। আগামীকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) থেকে বহির্বিভাগ সেবা চালু ও সীমিত আকারে ইনডোর সেবা চালুর ঘোষণা দিয়েছেন তারা। জরুরি বিভাগ আগের মতো চালু থাকবে।

২ সেপ্টেম্বর, সোমবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলনকারী চিকিৎসকদের মুখপাত্র নিউরোসার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. আব্দুল আহাদ এই ঘোষণা দেন। আগামীকাল মঙ্গলবার থেকে সীমিত পরিসরে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বহির্বিভাগ চালু থাকবে বলে জানিয়েছেন তিনি।

ঢামেকে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় গতকাল রোববার দিনভর হামলাকারীদের গ্রেফতার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ (কর্মবিরতি) পালন করেন দেশের সরকারি হাসপাতালের চিকিৎসকেরা। পরে দাবি পূরণের আশ্বাস পেয়ে গতকাল রাত পৌনে ৮টার দিকে প্রায় ১০ ঘণ্টা পর কাজে ফেরেন চিকিৎসকেরা।

সোমবার রাত ৮টা পর্যন্ত কর্মসূচি স্থগিত করে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দিয়েছিলেন চিকিৎসকরা। ইতোমধ্যে এই ঘটনায় মামলা দায়ের, একজন আসামিকে গ্রেফতার এবং দৃশ্যমান বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় কর্মসূচি স্থগিতের ঘোষণা দিলেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *