ঢামেকে নিরাপত্তায় সেনাবাহিনী-পুলিশ-র‍্যাব মোতায়েন

Spread the love

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দফায় দফায় চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় চিকিৎসকদের নিরাপত্তায় সেনাবাহিনী-র‍্যাব ও পুলিশ মোতায়ন করা হয়েছে।

১ সেপ্টেম্বর, রবিবার সকাল থেকেই হাসপাতালে নিরাপত্তা জোরদার করা হয়।

এর আগে শনিবার (৩১ আগস্ট) চিকিৎসার অবহেলায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ এনে এক চিকিৎসককে মারধর করা হয়। দিনগত রাত একটার দিকে খিলগাঁও সবুজবাগ থেকে আহত রক্তাক্ত অবস্থায় এক যুবককে হাসপাতালে নিয়ে আসা চারজন যুবক তাদের হাতে ধারালো অস্ত্র চাপাটি এবং তালোয়ার ছিল। তারা জরুরি বিভাগের ওয়ান স্টপ ইমারজেন্সি ( ওসেক) চিকিৎসকদের মারধর করে এবং সমস্ত জরুরি বিভাগে ভাঙচুর চালায় এরই জেরে আজ চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করেন।

ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপতালে চিকিৎসকদের মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে কমপ্লিট শাটডাউনের ঘোষণা দিয়েছেন সারাদেশের চিকিৎসকরা। ১ সেপ্টেম্বর, রবিবার দুপুরে এ ঘোষণা দেন তারা। সেখানে সিসিটিভি ফুটেজ দেখে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দায়ীদের গ্রেপ্তার করতে হবে এবং হাসপাতালে চিকিৎসারদের নিরাপত্তা দিতে হবে বলে দাবি জানানো হয়।

এর আগে, সকাল থেকে নিরাপত্তাহীনতায় কথা জানিয়ে ও হামলার বিচার চেয়ে চিকিৎসাসেবা বন্ধ করে দেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *