টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন তাসকিন

Spread the love

প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় সেদিন আর খেলা হয়নি। তবে রাউয়ালপিন্ডির দ্বিতীয় দিনে অবশ্য বৃষ্টি নেই। আবহাওয়া ভালো থাকায় পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এই ম্যাচে বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি।
প্রথম টেস্ট জিতে সিরিজে লিড নিয়েছে বাংলাদেশ। অন্যদিকে পিছিয়ে থেকে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে নামবে পাকিস্তান। এই ম্যাচ ড্র করলেই প্রথমবারের লাল বলের ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতবে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে স্বাগতিকদের জয়ের বিকল্প নেই।

রাওয়ালপিন্ডিতে গতকাল সকাল থেকেই বৃষ্টি ছিল। টানা বৃষ্টিতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছে। তাই বাকি চার দিনের খেলা নির্ধারিত সময়ে ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা। প্রতিদিন অন্তত ৯৮ ওভার করে খেলা হবে।

আজ দ্বিতীয় দিনের খেলাও শুরু হবে নির্ধারিত সময়ে আগেই। টস হয়েছে স্থানীয় সময় সকাল ৯টা ১৫ মিনিটে। খেলা শুরু হবে স্থানীয় সময় সকাল ৯ টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ১০ টা ৪৫ মিনিটে)। টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশের একাদশে এসেছে এক পরিবর্তন। ম্যাচ খেলার জন্য পুরো ফিট নন শরিফুল ইসলাম। তার পরিবর্তে একাদশে ফিরেছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। পাকিস্তান দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে। শাহিন আফ্রিদি ও নাসিম শাহর জায়গায় ফিরেছেন আবরার আহমেদ ও মীর হামজা।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

পাকিস্তান একাদশ : আব্দুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, আবরার আহমেদ, মীর হামজা, খুররাম শেহজাদ ও মোহাম্মদ আলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *