কথা রাখলেন না শ্রীলেখা!

Spread the love

সামাজিক মাধ্যমে বেশ সরব থাকতে দেখা যায় টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রকে। সম্প্রতি তার একটি পোস্ট দেখে নেটিজেনরা ধরেই নিয়েছিলেন, সত্যিই বোধহয় নিজেকে আড়ালে করতে চলেছেন অভিনেত্রী। ওই পোস্টের পর হতাশা সৃষ্টি হতে থাকে তার অনুরাগীদের; সমবেদনাও প্রকাশ করেন তারা।

বুধবার সকালে দেওয়া সেই ফেসবুক পোস্টে চড়া মন-মেজাজে শ্রীলেখা জানালেন, সামাজিকমাধ্যম থেকে ছুটি নিচ্ছেন তিনি। কারণ, সিনেমা ইন্ডাস্ট্রিজে ঘটে যাওয়া আপত্তিকর ঘটনাগুলোর তথ্য নিতে পারছিলেন না অভিনেত্রী; যেন এসব খবরে রীতিমত ক্লান্ত ও স্ট্রেস ফিল করছিলেন।

পোস্টটি দেখে শ্রীলেখার অনুরাগীরা ধরেই নিয়েছিলেন, আর বোধহয় সামাজিক মাধ্যমে নিজেকে ধরা দেবেন না অভিনেত্রী। কিন্তু এমন সংকল্পের ২৪ ঘণ্টা না পেরোতেই কথার বরখেলাপ করলেন অভিনেত্রী; ফের সক্রিয় হলেন নিজের ফেসবুক প্রোফাইলে!

সামাজিকমাধ্যম থেকে শ্রীলেখা ছুটি নেবেন এমন ঘোষণার ওই পোস্টটি দেওয়ার পরদিনই একটি ভিডিও স্টোরি শেয়ার করেছেন অভিনেত্রী। সেখানে অভিনেত্রী তার রাখি বাঁধা হাত দেখান, তাকে বলতে শোনা যায়, যতদিন না জাস্টিস পাচ্ছি, ততদিন পর্যন্ত হাতে এটা বাঁধা থাকবে। সঙ্গে জুড়লেন হ্যাশট্যাগ।

তবে শ্রীলেখা সামাজিক মাধ্যম থেকে নিজেকে দূরে রাখতে ব্যর্থ হলেও আশা করা যাচ্ছে সুবিচার না পাওয়া পর্যন্ত হাতে রাখি বেঁধে রাখবেন অভিনেত্রী। কিন্তু বিচারটা চাইছেন কী নিয়ে শ্রীলেখা?

সম্প্রতি কলকাতার আর জি করে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ধর্ষণ ও হত্যার বিচার চেয়ে সবার আগে রাস্তায় নেমেছিলেন শ্রীলেখা। এর পরই শ্রীলেখা তার এক বিস্ফোরক অভিযোগ ঝড় তুলেছে মালায়ালম সিনেমা ইন্ডাস্ট্রির বুকে। পরিচালক রনজিৎ এর বিরুদ্ধে আনেন হেনস্তার অভিযোগ। নিজেরটা তো বটেই, একই ইন্ডাস্ট্রিজ থেকে আসতে থাকে একইরকম বহু অভিযোগ। কিন্তু, শ্রীলেখা দূরে সরার পাত্রী নয়। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন সব সময়। তাই সকল ঘটনার সুবিচার চান অভিনেত্রী।

এদিকে ইন্ডাস্ট্রিজে এত এত হেনস্তার ঘটনা ঘটতে পারে, তা হয়ত আশা করেননি শ্রীলেখা। তাই তো মেনে নিতে না পেরে সামাজিক মাধ্যমে লিখেছিলেন ‘কিছুদিনের জন্য ফেসবুক আন-ইন্সটল করছি। সেন্সিটিভ মানুষ আমি, আর্টিস্ট সেলিব্রিটি নই। এত স্ট্রেস নিতে পারছিনা। চারদিকের অবক্ষয় আমায় ক্লান্ত করছে। দিন কয়েকের ছুটি প্রয়োজন আমার, এসবের থেকে দূরে। আমার সঙ্গে যোগাযোগ চেষ্টা না করাই শ্রেয়।’

অন্যায়-অবিচার এ সকল কোনোকিছুই যেন সহ্য করেননা শ্রীলেখা। আগাগোড়াই ঠোঁটকাটা স্বভাবের এই অভিনেত্রী। ধর্ম, জাতি, দেশ কোনোকিছুকেই বিভক্ত করেননা তিনি। যেখানেই অনিয়ম-অত্যাচার দেখতে পান, সরাসরি মুখ খোলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *