আনসারদের অতর্কিত হামলায় ৬ সেনাসদস্য আহত

Spread the love

সচিবালয় ঘেরাও করে অন্তর্বর্তীকালীন সরকারের ৭ উপদেষ্টাসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিম্মি। গেট ভেঙে সচিবালয়ে প্রবেশের পর সেনাবাহিনীর উপর ইট-পাটকেল নিক্ষেপসহ লাঠি দ্বারা আঘাত করে আনসার বাহিনীর সদস্যরা। এ সময় ৬জন সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

আইএসপিআর জানায়, রবিবার বিভিন্ন সময় আনুমানিক ১০ হাজার আনসার সদস্য একত্রিত হয়ে সচিবালয় ঘেরাও করে। তারা অন্তর্বর্তী সরকারের সাত উপদেষ্টাসহ সচিবালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জিম্মি করে রাখে। উত্তেজিত আনসার সদস্যদের শান্ত করার জন্য বিকালে আনসার ও ভিডিপির মহাপরিচালক সচিবালয়ে যান এবং আনসার সদস্যদের সব দাবি মেনে নেন।

দাবি মানার পরও আনসার সদস্যরা সচিবালয় এলাকা ত্যাগ না করে আনসার ও ভিডিপির মহাপরিচালককে অবরুদ্ধ করে রাখে। কিছু আনসার সদস্য সচিবালয়ের ৩ নম্বর গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় আনসার সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত ছাত্রদের ওপর অতর্কিত হামলা চালায়। সচিবালয়ের নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনীর টহলের ওপরও ইট-পাটকেল নিক্ষেপসহ লাঠি দিয়ে আঘাত করে। এতে ছয় সেনাসদস্য আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে সেনাবাহিনী। পরে সচিবালয় এলাকায় অতিরিক্ত সেনা মোতায়েন করে আনসারদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

সচিবালয়ে অবরুদ্ধ অন্তর্বর্তীকালীন সরকারের সাত উপদেষ্টা, আনসারের ডিজি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সচিবালয়ের সব কর্মকর্তা সেনাবাহিনীর সহায়তায় সচিবালয় এলাকা ত্যাগ করেন।

মোতায়েনরত সেনাসদস্যরা সচিবালয়ে অনুপ্রবেশকারী এবং পরবর্তী সময়ে জীবন রক্ষায় নিরাপদ আশ্রয় চাওয়া কিছু আনসার সদস্যকে নিয়ন্ত্রণে নেন। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *