১৭ আগস্ট থেকে মেট্রোরেল চালুর সিদ্ধান্ত

Spread the love

আগামী ১৭ আগস্ট থেকে বন্ধ থাকা মেট্রোরেল চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। রবিবার (১১ আগস্ট) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সচিবদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে এক সপ্তাহের মধ্যে মেট্রোরেল চালুর কথা জানিয়েছিলেন মেট্রোরেল পরিচালনা প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তিনি জানান, আগামী সাত দিনের মধ্যে মেট্রোরেল চালুর প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে ভাঙচুরে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন বন্ধ থাকবে।

এদিকে আগামী ১৫ আগস্ট (বৃহস্পতিবার) থেকে সারাদেশে আন্তঃনগর ট্রেন চালু হবে। তবে এর আগে প্রথম ধাপে মালবাহী ট্রেন ও দ্বিতীয় ধাপে লোকাল এবং কমিউটার ট্রেন চালু হবে। রোববার বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামীকাল সোমবার (১২ আগস্ট) থেকে মালবাহী ট্রেন চলাচল শুরু হবে। আর পরদিন মঙ্গলবার (১৩ আগস্ট) থেকে চলবে লোকাল ও কমিউটার। তবে ক্ষতিগ্রস্ত হওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জামালপুর এক্সপ্রেস ও পারাবত এক্সপ্রেস বন্ধ থাকবে। এ ছাড়া আগামীকাল সোমবার বিকেল ৫টা থেকে কাউন্টার ও অনলাইনে মিলবে আন্তঃনগর ট্রেনের টিকিট।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ছড়িয়ে পড়লে গত ১৭ জুলাই থেকে বন্ধ রাখা হয় মেট্রোরেল। অন্যদিকে, শিক্ষার্থীদের ডাকা আন্দোলনের সুযোগ নিয়ে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনায় হামলা চালায় দুর্বৃত্তরা। এরমধ্যে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত হয় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *