‘ব্রডব্যান্ড চালু আছে, বন্ধের নির্দেশনা নেই’

Spread the love

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সভাপতি এমদাদুল হক জানিয়েছেন, ঢাকাসহ সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্নভাবে চালু রয়েছে। এ সেবা বন্ধের কোনো নির্দেশনাও নেই বলে জানিয়েছেন আইএসপিএবি সভাপতি।

রবিবার (৪ আগস্ট) বিকেল ৩টার দিকে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, সারাদেশে আইএসপি গ্রাহকরা নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ পাচ্ছেন। তবে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) কোম্পানিগুলোর সার্ভার থেকে আমরা অনেক সময় ধরে আপডেট পাচ্ছি না। ফলে অনেকেই ভিপিএন চালু করেছে। এতে কিছুটা ধীরগতি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে।

মোবাইল ইন্টারনেট বন্ধ হয়ে গেছে, ব্রডব্যান্ড বন্ধের কোনো নির্দেশনা আছে কি না জানতে চাইলে এমদাদুল হক বলেন, এখন পর্যন্ত ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ বন্ধের কোনো নির্দেশনা আমরা পাইনি।

রবিবার (৪ আগস্ট) দুপুর ২টা থেকে সারাদেশে কাজ করছে না মোবাইল ইন্টারনেট। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ম্যাসেঞ্জারও বন্ধ হয়ে গেছে।

মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন জানিয়েছে, কর্তৃপক্ষ মোবাইল ইন্টারনেট বন্ধ রেখেছে। এ বিষয়ে আমরা কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

আরেক মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবির পক্ষ থেকে বলা হয়েছে, কর্তৃপক্ষ মোবাইল ইন্টারনেটের ফোরজি সেবা বন্ধ রেখেছে। তারা এর বেশি কিছু জানেন না। একই কথা জানিয়েছে বাংলালিংকও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *