বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৫৮ সদস্যবিশিষ্ট সমন্বয়ক কমিটি ঘোষণা

Spread the love

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন সমন্বয়ক কমিটি গঠন করা হয়েছে। এতে সমন্বয়ক ও সহ-সমন্বয়ক মিলিয়ে মোট ১৫৮ জনকে সদস্য করা হয়েছে।
শনিবার সমন্বয়ক রিফাত রশিদ এক ফেসবুক বার্তায় এ কমিটি প্রকাশ করেন। কমিটিতে সমন্বয়ক এবং সহ-সমন্বয়ক মিলিয়ে ১৫৮ জন সদস্য রাখা হয়েছে। এ ছাড়া সমন্বয়ক কমিটি বর্ধিত করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

রিফাত রশিদ তার ফেসবুক পোস্টে লেখেন— বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নির্মমভাবে চালানো গণহত্যার বিচার, দায়ীদের পদত্যাগ এবং গ্রেফতারকারীদের মুক্তির দাবিতে সারা দেশে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে ১৫৮ সদস্যবিশিষ্ট সমন্বয়ক টিম গঠন করা হলো।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রকাশিত কমিটিতে সমন্বয়ক রয়েছেন ৪৯ জন। আর সহ-সমন্বয়ক রয়েছেন ১০৯ জন। সমন্বয়ক কমিটিতে যাদের নাম রয়েছে, তারা সবাই ঢাকাসহ দেশের প্রথমসারির সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

নতুন এ কমিটিতে ১নং সমন্বয়ক হিসেবে রয়েছেন নাহিদ ইসলাম। এরপর রয়েছেন সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, আসিফ মাহমুদ, মো. মাহিন সরকার ও আব্দুল কাদেরের নাম। এরপর পর্যায়ক্রমে রয়েছে অন্য সমন্বয়কদের নাম।
এর আগে বৃহস্পতিবার (১ আগস্ট) সারা দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ এবং জেলা শহরে সমন্বয়ক কমিটি গঠন করার ঘোষণা দিয়েছিলেন সমন্বয়ক আব্দুল কাদের। সেদিন বেশ কিছু কলেজ এবং জেলা শহরের সমন্বয়ক কমিটি ঘোষণা করেছিলেন তিনি।

ফেসবুক পোস্টে তিনি লিখেছিলেন, সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে সারা দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ এবং জেলা শহরে সমন্বয়ক টিম গঠন করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলার প্রাথমিক সমন্বয়ক টিম ঘোষণা করা হলো।

তিনি আরও লেখেন, পরে এই টিমে আরও সংযোজন করা হবে। এবং অতিশিগগিরই সারা দেশে সমন্বয়ক টিম গঠন করে, চলমান আন্দোলন আরও জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *