বরিশালে এপিবিএন’র গাড়ি ও পুলিশ বক্স ভাংচুর, ৪ পুলিশ আহত

Spread the love

ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধের কর্মসূচি শেষে ফেরার পথে আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) গাড়ি ও পুলিশ বক্স ভাংচুর করেছে শিক্ষার্থীরা।

৩ আগস্ট, শনিবার দুপুর আড়াইটার দিকে মহাসড়কের হাতেম আলী কলেজ চৌমাথা এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়। তবে ভাংচুরের ঘটনায় কোনো শিক্ষার্থী জড়িত নয় বলে জানিয়েছেন ছাত্র আন্দোলনের একাধিক সংগঠক। তাদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে দুস্কৃতিকারীরা এই ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন তারা।

এর আগে প্রবল বৃষ্টি উপেক্ষা করে বেলা ১১টার দিকে বিএম কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল নিয়ে সাড়ে ১১টায় নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে তারা। টার্মিনালের সামনে দেড়টা পর্যন্ত অবস্থান করে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কের হাতেম আলী কলেজ সংলগ্ন মহাসড়কে যায় শিক্ষার্থীরা। সেখানে দুপুর আড়াইটা পর্যন্ত অবরোধ করে শিক্ষার্থীরা কর্মসূচির সমাপ্তি ঘোষণা করে।

কর্মসূচিকে কেন্দ্র করে আইন শৃংখলা রক্ষা বাহিনীর উপস্থিত থাকলেও শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা দিতে দেখা যায়নি। বরিশাল নগর পুলিশের কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের কর্মসূচিতে কোন বাধা দেইনি। তারপরও শিক্ষার্থীরা অযথা পুলিশের উপর হামলা করেছে।

এছাড়া সকালে ঢাকা বরিশাল কুয়াকাটা মহাসড়কের লেবুখালী এলাকায় শেখ হাসিনা ক্যান্টনমেন্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *