জামায়াত-শিবির নিষিদ্ধে রাজধানীতে নিরাপত্তা জোরদার

Spread the love

বাংলাদেশ জামায়াতে ইসলামী ও দলটির ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ধ করেছে সরকার। নিষিদ্ধের পরে যে কোনো ধরনের সন্ত্রাস-নাশকতা মোকাবিলা করতে প্রস্তুত ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাকার বিভিন্ন মোড়ে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে।

১ আগস্ট, বৃহস্পতিবার বিকেলে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, যে কোনো ধরনের সন্ত্রাস-নাশকতা মোকাবিলা করতে প্রস্তুত ডিএমপি। ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পুলিশ নিরাপত্তা জোরদার করেছে। এ ছাড়া ঢাকার বিভিন্ন মোড়ে নিরাপত্তায় পুলিশ প্রহরা বাড়ানো হয়েছে। টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, বিভিন্ন মোড়ে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ। টহল ও চেকপোস্ট জোরদার করা হয়েছে।

একই দিন বিকেল ৪টার দিকে সরকারের নির্বাহী আদেশে সন্ত্রাসবিরোধী আইনের ১৮(১) ধারা অনুযায়ী জামায়াতে ইসলামী, দলটির ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ও তাদের অন্যান্য অঙ্গসংগঠনকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র সচিব জাহাঙ্গীর আলমের সই করা প্রজ্ঞাপনের মাধ্যমে সংগঠন দুটিকে নিষিদ্ধ করা হয়।

এর আগে নিষিদ্ধ করার বিষয়ে আইনি মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফাইল পাঠায় আইন মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *