ভারতে ভয়াবহ রেল দুর্ঘটনায় ১৮ বগি লাইনচ্যুত, হতাহত ২২

Spread the love

ভারতের ঝাড়খণ্ডে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে যাত্রীবাহী একটি ট্রেন। দুর্ঘটনায় ট্রেনটির ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনায় অন্তত দুজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার (৩০ জুলাই) স্থানীয় সময় ভোর পৌনে ৪টার দিকে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে হাওড়া থেকে মুম্বাইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, ট্রেনের অন্তত ১৮টি বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় এখন পর্যন্ত দু’জনের প্রাণহানি এবং আহত হয়েছেন কমপক্ষে ২০ জন যাত্রী। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এরই মধ্যে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে দুর্ঘটনাস্থলে।

যে ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে তার মধ্যে ১৬টিই যাত্রিবাহী কোচ। বাকি দু’টির মধ্যে একটি ট্রেনের বিদ্যুৎ সংযোগের বগি এবং অন্যটি প্যান্ট্রি কার। দুর্ঘটনাস্থল থেকে আহত যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার জন্য চক্রধরপুরে পাঠানো হয়েছে।

কীভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। ভারতীয় রেলের একজন ঊধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, যে জায়গায় মুম্বাইগামী ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে, তার কাছেই একটি মালগাড়িও লাইনচ্যুত হয়েছে। এই দু’টি দুর্ঘটনার মধ্যে কোনো সংশ্লিষ্টা রয়েছে কিনা, তা এখনও জানা যায়নি। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।

দুর্ঘটনার জেরে একাধিক ট্রেনের সিডিউল বাতিল করে দেয়া হয়েছে। সেইসঙ্গে কয়েকটি ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। সংক্ষিপ্ত করা হয়েছে কয়েকটি ট্রেনের যাত্রাপথও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *