রকেট হামলায় ইসরাইলে নিহত ১২

Spread the love

ইসরাইল নিয়ন্ত্রিত গোলান মালভূমির মাজদাল শামস এলাকায় রকেট হামলায় ১২ জন নিহত হয়েছেন। নিহতরা অধিকাংশ শিশু ও কিশোর। এলাকাটি দ্রুজ সম্প্রদায় অধ্যুষিত।
শনিবার সন্ধ্যায় রকেটে হামালায় একটি ফুটবল মাঠে এই হতাহতের ঘটনা ঘটে। খবর সিএনএনের।

প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে শিশু এবং কিশোর-কিশোরী রয়েছে। তাদের বয়স ১০ থেকে ২০ বছরের মধ্যে। এই হামলায় অন্তত ১৯ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ছয়জন গুরুতর, তিনজন মাঝারি এবং ১০ জন হালকা আহত হয়েছেন।

ইসরায়েলের জরুরি পরিষেবা ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) এবং ইসরাইলি সেনাবাহিনীর হেলিকপ্টার দল আহতদের হাসপাতালে নিয়ে যায়। রকেটটি একটি ফুটবল মাঠে আঘাত হানে।
আইডিএফ ও গোয়েন্দা তথ্য অনুযায়ী, এই রকেট হামলা হিজবুল্লাহ চালিয়েছে। যদিও হিজবুল্লাহর শীর্ষস্থানীয় কর্মকর্তা মোহাম্মদ আফিফ রকেট হামলার দায় অস্বীকার করেন। তবে আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, হিজবুল্লাহ মিথ্যা বলছে।

এমডিএ জানিয়েছে, হামলার পরপরই প্রায় ১০০ ডোজ রক্ত এবং রক্ত উপাদান হাসপাতালে সরবরাহ করা হয়েছে এবং জনগণকে সাপ্তাহিক রক্তদান করার অনুরোধ করা হয়েছে।

ঘটনাস্থলে পৌঁছে সিনিয়র এমডিএ চিকিৎসক ইদান আভশালোম বলেন, ফুটবল মাঠে পৌঁছে আমরা ধ্বংসাবশেষ এবং আগুনে পোড়া জিনিস দেখতে পাই। হামলায় হতাহতরা ঘাসে শুয়ে ছিল এবং দৃশ্যটি ছিল খুবই কঠিন। আমরা দ্রুত আহতদের চিকিৎসা শুরু করি এবং তাদের স্থানীয় ক্লিনিকে পাঠাই।

পাল্টা হামলার হুঁশিয়ারি দিয়েছে ইসরাইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *