কোটা সংস্কার আন্দোলনে নিরীহ ছাত্রদের হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

Spread the love

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর সরকারদলীয় সন্ত্রাসী ও পুলিশ বাহিনীর হামলা এবং গুলি করে নিরীহ ছাত্র হত্যা ও ছাত্রীদের উপর বর্বর নির্যাতনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার আয়োজনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (বৃহস্পতিবার) বাদ আছর টিএ রোডস্থ জেলা কার্যালয় চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাব চত্বে এসে শেষ হয়। এর আগে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও জেলা সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদুল্লাহর সঞ্চালনায় মিছিল পূর্ববর্তী সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি মাওলানা আব্দুল মালেক ফয়েজী, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহমদ, সেক্রেটারি আলহাজ্ব মাওলানা গাজী নিয়াজুল করীম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি শেখ মুহাম্মদ শাহ আলম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সভাপতি মুফতি আশরাফুল ইসলাম বিলাল, জাতীয় শিক্ষক ফোরামের জেলা সাধারণ সম্পাদক মাওলানা নূরুল আলম ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের জেলা সভাপতি এম আবু হানিফ নোমান প্রমুখ।

সমাবেশে বক্তারা- নিরীহ ছাত্রদের খুনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে খুনীদের চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে। সরকারদলীয় সন্ত্রাসীরা নিরীহ ছাত্রদের উপর বিশেষ করে ছাত্রীদের উপর যে হামলা চালিয়েছে তা বর্বরতাকেও হার মানিয়েছে। সরকারদলীয় সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বক্তারা বলেন, যে বৈষম্যকে কেন্দ্র করে বাংলাদেশের জন্ম হয়েছিল, সেই বাংলাদেশে কোটা বৈষম্য মেনে নেওয়া হবে না। তারা অবিলম্বে স্থায়ীভাবে কোটা বৈষম্যের অবসান দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *