ভারতীয় ভিসা সেন্টার ও মা‌র্কিন দূতাবাস বন্ধ থাকছে আজ

Spread the love

কোটা বিরোধীদের চলমান আন্দোলনকে কেন্দ্র ক‌রে অস্থিতিশীল প‌রি‌স্থি‌তির কার‌ণে বৃহস্প‌তিবার (১৮ জুলাই) সবগুলো ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার (আইভিএসি) বন্ধ থাকবে। একই কারণে আজ ঢাকার মা‌র্কিন দূতাবাস সাধারণ মানু‌ষের জন্য বন্ধ থাক‌বে।

১৭ জুলাই, বুধবার রা‌তে আইভিএসি-এর ও‌য়েবসাইটে এক বার্তায় ও ঢাকার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে বন্ধ রাখার এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

আইভিএসি-এর ও‌য়েবসাইটে দেওয়া বার্তায় বলা হ‌য়ে‌ছে, অস্থিতিশীল অবস্থার কারণে ১৮ জুলাই সব আইভিএসি বন্ধ থাকবে। আবেদনের পরবর্তী তারিখ এসএমএসের মাধ্যমে জানানো হবে।

অন্যদিকে, মার্কিন দূতাবা‌সের ভ্রমণ সতর্কতার হালনাগাদ ত‌থ্যে বলা হ‌য়ে‌ছে, সরকারি চাকরিতে কোটার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ গত ক‌য়েক‌দিন ধ‌রে বিস্তৃত হয়ে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকা এবং অন্যান্য শহরে ছড়িয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে।

দূতাবাস বলেছে, মার্কিন নাগরিকদের সতর্কতা পালন করা উচিত এবং মনে রাখা উচিত বিক্ষোভ সংঘর্ষে পরিণত হতে পারে এবং সহিংসতায় রূপ নিতে পারে। সেজন্য বিক্ষোভ এড়িয়ে চলার পাশাপাশি কোনো বড় সমাবেশের আশপাশে থাকলে সতর্কতা অবলম্বন করুন।

এ ধর‌নের প‌রি‌স্থি‌তি বি‌বেচনায় বৃহস্প‌তিবার ঢাকার মা‌র্কিন দূতাবাস সাধারণ মানু‌ষের জন্য বন্ধ থাক‌বে। পাশাপা‌শি মা‌র্কিন দূতাবা‌সের কর্মী‌দের কূট‌নৈ‌তিক এলাকার বাইরে অন্যত্র চলাচল সী‌মিত করার সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *