যে কারণে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

Spread the love

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেইজিংয়ের স্থানীয় সময় আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশের পথে যাত্রা করার কথা ছিল। কিন্তু অসুস্থ মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে ঢাকায় সময় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নির্ধারিত সময়ের আগে আজ বুধবার রাতেই ঢাকার উদ্দেশে যাত্রা করছেন।

১০ জুলাই, বুধবার বেইজিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ডা. হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী ডা. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর দেশে ফেরত যাওয়ার কথা ছিল ১১ জুলাই। সেটি না হয়ে প্রধানমন্ত্রী বেইজিংয়ের স্থানীয় সময় আজ রাত ১০টায় বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন। এতে কিন্তু তার আনুষ্ঠানিক যে কর্মসূচি, সেটির বিন্দুমাত্র হেরফের হয়নি।

প্রধানমন্ত্রীর বেইজিং সফর সমাপ্ত করার ব্যাখ্যা দিতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে তার কন্যা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুলেরও বেইজিং সফরের কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি বেইজিং সফর করতে পারেননি। আমরা যেদিন বেইজিংয়ের উদ্দেশে রওনা করি, সেদিন সকালে হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। তিনি এখনও অসুস্থ। সফরসূচির অন্তর্ভুক্ত সব আনুষ্ঠানিক কাজ এরই মধ্যে সম্পন্ন হয়ে যাওয়ায় আর মেয়েকে ছেড়ে দূরে থাকতে চাইছেন না প্রধানমন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, অসুস্থ মেয়েকে সময় দেওয়ার জন্যই মূলত রাতযাপন না করে বেইজিং ত্যাগ করছেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *