অস্ট্রেলিয়ায় পার্লামেন্টের ছাদে ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভ

Spread the love

কড়া নিরাপত্তা ভেদ করে অস্ট্রেলিয়ায় পার্লামেন্টের ছাদে উঠে চার ফিলিস্তিনপন্থি বিক্ষোভ করেছেন। ফিলিস্তিনের সমর্থনে পার্লামেন্টের ছাদে ব্যানারও লাগিয়েছেন তারা। এবিষয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় পার্লামেন্ট ভবনে।

৪ জুলাই, বৃহস্পতিবার ক্যানবেরায় অস্ট্রেলিয়ার পার্লামেন্ট ভবনে এই ঘটনা ঘটে।

জানা যায়, অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে উঠে ফিলিস্তিনপন্থি চারজন বিক্ষোভ করেছে। তাদের সঙ্গে ছিল ফিলিস্তিন সমর্থনের ব্যানার। যেখানে লেখা ছিল- নদী থেকে সমুদ্র, ফিলিস্তিন হবে স্বাধীন।

এদিকে অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে চারজন ফিলিস্তিনপন্থি উঠে পড়ায় রীতিমতো শোরগোল পড়ে যায় পার্লামেন্ট ভবনে। পার্লামেন্ট সদস্যরা এই ঘটনার নিন্দা করেছেন।

চারজন বিক্ষোভকারী প্রায় এক ঘণ্টা পার্লামেন্টের ছাদে ছিলেন। একটি মেগাফোন দিয়ে সেখান থেকে ফিলিস্তিনের পক্ষে এবং ইসরায়েলের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছিলেন এক ফিলিস্তিন সমর্থক।

অপরদিকে পার্লামেন্টের বিরোধীপক্ষ প্রশ্ন তুলেছে, কড়া নিরাপত্তা থাকার পরও কীভাবে সমস্ত নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ছাদে উঠে গেলেন বিক্ষোভকারীরা?

উল্লেখ্য, সম্প্রতি ফিলিস্তিন প্রশ্নে অস্ট্রেলিয়ার এক সিনেটরকে সাসপেন্ড করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তিনি ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে ভোট দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *