বিতর্কিত ‘সেই’ ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার

Spread the love

শেষ ওভারে ১৬ রান প্রয়োজন দক্ষিণ আফ্রিকার। প্রথমবার কোনো বিশ্বকাপের ফাইনালে উঠে প্রোটিয়ারা তখন শিরোপা জয়ের স্বপ্নে বিভোর। স্ট্রাইকে ছিলেন ডেভিড মিলার, বোলিংয়ে হার্দিক পান্ডিয়া।

ওভারের প্রথম বলেই মিলারের শট বাউন্ডারির সঙ্গে লুকোচুরি খেলে হাতে জমান সূর্যকুমার। মিলার আউট হতেই প্রোটিয়াদের বিশ্বকাপ স্বপ্নে বড় ধাক্কা লাগে। এরপর সেই ক্যাচ নিয়ে নানা মুনি নানা মত দেন।

দক্ষিণ আফ্রিকা অবশ্য তেমন একটা উচ্চবাচ্য করেনি। দলটির অধিনায়ক এইডেন মার্করাম শুধু বলেছিলেন, তৃতীয় আম্পায়ার রিপ্লে আরেকটু সময় নিয়ে দেখতে পারতেন।

এবার সেই ক্যাচ নিয়ে মুখ খুলেছেন ঘটনার মূল চরিত্র সূর্যকুমার যাদব। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে সূর্যকুমার বলেছেন, সেই ক্যাচ নেওয়ার সময় তার পা দড়িতে স্পর্শ করেনি।

সেই মুহূর্তটি ব্যাখ্যা করে সূর্যকুমার বলেন, ‘রোহিত ভাই সাধারণত লং-অনে ফিল্ডিং করেন না। কিন্তু সেই সময় তিনি সেখানে ছিলেন। তাই বলটি যখন আসছিল আমি এক সেকেন্ডের জন্য তার দিকে তাকাই, তিনিও আমার দিকে তাকিয়েছিলেন। আমি দৌড়াতে শুরু করি, লক্ষ্য ছিল ক্যাচটি নেওয়া। তিনি (রোহিত) কাছে থাকলে, বল তার দিকে ছুড়ে দিতাম। কিন্তু তিনি কাছাকাছি ছিলেন না। এরপর ৪ বা ৫ সেকেন্ডে যা ঘটেছে, আমি সেটা ব্যাখ্যা করতে পারব না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *