বলিভিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

Spread the love

কোপা আমেরিকায় দুর্দান্ত ছন্দে রয়েছে উরুগুয়ে। প্রথম ম্যাচে পানামাকে হারানো পর শুক্রবার (২৮ জুন) বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলে বিশাল জয় পেয়েছে মার্সেলো বিয়েলসার দল। এই জয়ে কোপার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হল উরুগুয়ের।

মেটলাইফ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে বসে উরুগুয়ে। প্রথম গোলের জন্যও বেশি অপেক্ষা করতে হয়নি তাদের। অষ্টম মিনিটে উরুগুয়েকে এগিয়ে দেন তরুণ উইঙ্গার ফ্যাকুন্ডো পেলিস্ট্রি। ম্যাচের ২১ মিনিটে উরুগুয়েকে দ্বিতীয় গোলের আনন্দে ভাসান লিভারপুলের স্ট্রাইকার ডারউইন নুনেজ। এই দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয় হাফের শুরু থেকেই আবারও আক্রমণে যায় উরুগুয়ে। একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে বলিভিয়া। তবে ১২ মিনিটে তিন গোল করে বড় জয় নিশ্চিত করে উরুগুয়ে। ৭৭ মিনিটে ম্যাক্সিমিলিয়ানো আরাউজো উরুগুয়ের হয়ে তৃতীয় গোলটি করেন। তার চার মিনিট পর রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দের পা থেকে আসে ম্যাচের চতুর্থ গোল। আর ৮৯ মিনিটে রদ্রিগো বেন্টানকুর উরুগুয়ের হয়ে পঞ্চম গোলটি করেন।

এই জয়ে কোপার কোয়ার্টার ফাইনালে উঠে গেল বিয়েলসার উরুগুয়ে। অপরদিকে এই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বলিভিয়ার বিদায় একপ্রকার নিশ্চিত।

‘সি’ গ্রুপের অন্য ম্যাচে যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়েছে পানামা। তাতে দুই দলেরই কোয়ার্টারে যাওয়ার সুযোগ রয়েছে। মার্সিডিস বেঞ্জ স্টেডিয়ামে ১৮ মিনিটে ওয়েহ লাল কার্ড খেলে ১০ জনে পরিণত হয় যুক্তরাষ্ট্র। তবে তার চার মিনিট পরই বালোগুনের গোলে এগিয়ে যায় তারা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি যুক্তরাষ্ট্র। ২৬ মিনিটে ব্ল্যাকম্যান পানামাকে সমতায় ফেরান।

ম্যাচ শেষে সাত মিনিট আগে ১০ জনের যুক্তরাষ্ট্রের বিপক্ষে লিড পায় পানামা। ৮৩তম মিনিটে হোসে ফাজার্ডো গোল করে পানামাকে উল্লাসে ভাসান। তবে ৮৮ মিনিটে পানামাও দশ জনে পরিণত হয়। অ্যাডালবার্তো ক্যারাসকুইলা লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন। শেষ দিকে দশ জনের পানামাকে চেপে ধরেছিল যুক্তরাষ্ট্র। তবে গোল করতে পারেনি তারা। ফলে ২-১ গোলে হার নিয়ে মাঠ ছাড়ে এবারের কোপা আমেরিকার স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *