টিকে থাকার লড়াই, আজ ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

Spread the love

সুপার এইটের দ্বিতীয় ম্যাচে আজ রাত সাড়ে ৮টায় ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনালে যেতে যেখানে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। ভারত অবশ্য আফগানদের হারিয়ে সেমিফাইনালে যাওয়ার রাস্তাটা পরিষ্কার করে ফেলেছে। বাংলাদেশের বিপক্ষে জয় পেলেই তারা পৌঁছে যাবে শেষ চারে। তবে বাংলাদেশকে সেমিতে যেতে হলে ভারতকে আজ হারাতেই হবে। নয়তো একরকম বিদায় নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

বাংলাদেশের যখন টিকে থাকার লড়াই। তখন নাজমুল শান্তর দলের চিন্তার বড় কারণ ব্যাটারদের অফফর্ম। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সেই অর্থে তেমন কিছুই করে দেখাতে পারেনি ব্যাটাররা। সবশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আদর্শ ব্যাটিং কন্ডিশনেও বাংলাদেশ স্কোরবোর্ডে জমা করতে পেরেছে মোটে ১৪০ রান। এই পুঁজি নিয়ে বোলারদের ম্যাচ জেতানো কঠিন অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে। স্বাভাবিকভাবেই দ্বিতীয় ম্যাচটিও একই মাঠে হওয়ায় ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ দিতে হচ্ছে বাংলাদেশকে।

বলতে গেলে বাংলাদেশকে সুপার এইটে এনেছে বোলাররা। তবে সবশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই অর্থে নিজেদের প্রমাণ করতে পারেনি তারাও। তাই এই ম্যাচে ভারতকে হারাতে দলগতভাবে খেলার বিকল্প নেই বাংলাদেশের। তবে বোলারদের লড়াই করার মতো রান স্কোরবোর্ডে জমা করে দিয়ে আসার দায়িত্বটা দিন শেষে ব্যাটসম্যানদেরই। যাদের নিয়েই এখন চিন্তা টিম ম্যানেজমেন্টের।

সবশেষ ম্যাচেও রান খরা কাটাতে পারেননি লিটন দাস। তানজিম হাসান তামিম আসর জুরেই পাচ্ছেন না রানের দেখা। অজিদের বিপক্ষে অধিনায়ক শান্ত ব্যাট হাতে কিছুটা ফেরার আভাস দিলেও তা ছিল না যথেষ্ট আগ্রাসী। এ ম্যাচে তাই টপ অর্ডারে পরিবর্তন আসার সম্ভাবনায় বেশি। এক্ষেত্রে দুই ওপেনারের একজনকে বাদ দিয়ে অফফর্মে থাকা সৌম্য সরকারকে হয়তো আরও একটা সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে বাংলাদেশি ব্যাটারদের কঠিন পরীক্ষায় যে নেবে জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং ও কুলদীপ যাদবরা তা তো সবারই জানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *