জম্মু-কাশ্মীরে সেনা ঘাঁটিতে হামলা, ৫ সেনাসহ আহত ৬

Spread the love

ভারতের জম্মু ও কাশ্মীরের দোদারের একটি সেনা ঘাঁটিতে ব্যাপক হামলা চালিয়েছেএকটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন। এ ঘটনায় পাঁচ সেনাসহ ৬ জন আহত হয়েছেন।

১২ জুন, বুধবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।
এনডিটিভি জানিয়েছে, জম্মু ও কাশ্মিরের দোদায় সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে পাঁচ সেনা সদস্য ও একজন বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) আহত হয়েছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, চত্তরগোলা এবং দোদার অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সেনা ও পুলিশ যৌথভাবে লড়াই করছে। এতে পাঁচ সেনা সদস্য আহত হয়েছেন। এর আগে কাথুয়া বিভাগে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় একজন নিহত ও দুইজন আহত হন। এর কয়েক ঘণ্টা পরই সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে বিচ্ছিন্নতাবাদী ওই সংগঠনটি।
জম্মু জোনের পুলিশের অতিরিক্ত মহাপরিচালক আনন্দ জৈন কাথুয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানগুলো দেখার দায়িত্বে রয়েছেন।

তিনি জানিয়েছেন, দোদার চত্তরগোলার সেনা ঘাঁটিতে রাতের শেষভাগে পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের একটি যৌথ দলের ওপর গুলি ছোড়ে বিচ্ছিন্নতাবাদীরা। এরপর নিরাপত্তা বাহিনী এবং বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়।

সাংবাদিকদের তিনি বলেছেন, ওই এলাকায় এখনো গোলাগুলি চলছে এবং পরবর্তীতে আরও বিস্তারিত জানানো হবে।

এর তিনদিন আগে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস লক্ষ্য করে গুলি ছোড়ে সেখানকার বিচ্ছিন্নতাবাদীরা। ওই সময় বাস চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি একটি গিরিখাদে পড়ে। এতে অন্তত ৯ জন নিহত হন। যাদের সবাই তীর্থযাত্রী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *